শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
কারবালার পুনরাবৃত্তি ঘটল ৩২ নম্বরে : প্রধানমন্ত্রী

কারবালার পুনরাবৃত্তি ঘটল ৩২ নম্বরে : প্রধানমন্ত্রী

মতিহার বার্তা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারবালার ঘটনার পুনরাবৃত্তি যেন পঁচাত্তরের ১৫ আগস্টে ৩২ নম্বরে (ধানমন্ডির ৩২ নম্বর) ঘটল। সে দিন ভাগ্যক্রমে আমরা দুই বোন বেঁচে যাই।

 শুক্রবার (৩০ আগস্ট) বিকালে ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবসের এক আলোচনায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ।

শেখ হাসিনা বলেন, ৫ আগস্টে কেবল একটি পরিবারকে হত্যা নয়, দেশের ইতিহাস মুছে ফেলার অপচেষ্টা করা হয়। বাংলাদেশ সৃষ্টিতে যার অবদান, ভাষা আন্দোলন থেকে শুরু করে সব আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর যে অবদান তা মুছে দেওয়া হয়েছিল।

প্রধানমন্ত্রী, তখন একটি মাত্র টেলিভিশন (বিটিভি) ছিল। সেই বিটিভিতেও একবারও বঙ্গবন্ধুর নামটি আসেনি। একেবারে ইতিহাস থেকেই মুছে ফেলার অপচেষ্টা করা হয়।

তিনি বলেন, ১৯৭৫ সালের পর যারাই ক্ষমতায় এলো, সবাই ১৫ আগস্টের খুনিদের মদদ দিল। জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে খুনিদের দূতাবাসে চাকরি দিয়েছিলেন। খালেদা জিয়াও তাদের পুনর্বাসন করেছেন। এরশাদও খুনিদের মদদ দিয়েছে পুরস্কৃত করেছেন। সুত্র: দৈনিক: অধিকার

মতিহার বার্তা ডট কম ২৯  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply